নিজেকে সুন্দর দেখাক এমনটা কে না চায়। সুন্দর দেখানর জন্য মানুষ অনেক কিছু করে। মেয়েরা পার্লারে যায়, নানা রকম কসমেটিক্স ব্যাবহার করে। ছেলেরাও পিছিয়ে থাকেনা এইসব কাজ থেকে। তার বিভিন্ন রকম ভাবে চেষ্টা করে নিজেদের সুন্দর দেখানোর। কিন্তু বয়স বাড়ার সঙ্গে সঙ্গে মুখে বয়সের ছাপ পড়তে থাকে। অল্প বয়সে মুখে যে লাবণ্য থাকে বয়স বারলে সেই লাবণ্য হারিয়ে যেতে শুরু করে।

বাইরে থেকে যতই আমরা সুন্দর থাকার চেষ্টা করি, তাতে কোন লাভই হয়না। তবে একটি সমাধান আছে। আজকে আপনাদের এমন কিছু উপায়ের কথা বলবো যা মেনে চললে আপনার যৌবন চিরস্থায়ী হবে।

১। মাছের তেল ঃ মাছের তেলে রয়েছে প্রচুর পরিমানে ওমেগা ৩ ফ্যাটি অ্যাসিড যা শরীরে বয়সের ছাপ দূর করতে সক্ষম। এই ওমেগা ৩ রোগ প্রতিরোধ ক্ষমতা বাড়িয়ে দেয়। এটি কার্ডিওভ্যস্কুলার সিস্টেমকে বজায় রাখে। চুলের গ্রোথ বাড়ায় ও সুস্থ রাখে।

চুলও সৌন্দর্যের আর একটি অঙ্গ। এটি ত্বক থেকে বয়সের ছাপ দূর করে। এর ফলে আপনাকে দেখতে লাগবে কম বয়সী আর আপনি মন থেকে তারুন্যময় থাকবেন। তাই আপনি আপনার নিয়মিত ফুড হ্যাবিটের মধ্যে রাখতেই পারেন মাছের তেল। অথবা রোজ মাছ খেতে পারেন।

৪। তিলের তেল ঃ  তিলের তেল ত্বকের জন্য খুবই উপকারী। প্রতিদিন সকালে যদি এই তেল মেখে স্নান করা যায় তাহলে সারাদিন ত্বকে সতেজ ভাব বজায় থাকবে এবং ত্বকের মৃত কোষ দূর হয়ে যাবে।

৫। গ্রীন টি ঃ  চা খাওয়ার অভ্যেস প্রায় সকলেরই থাকে। কিন্তু চা খাওয়া ত্বকের পক্ষে ভালো নয়। এর পরিবর্তে খেতে পারেন গ্রীন টি। গ্রীন টি তে থাকা অ্যান্টিঅক্সিডেন্ট ত্বকে বয়সের ছাপ পড়তে দেয়না। তাছাড়াও শরীরে মেদ জমতে দেয়না, ফলে স্লিম থাকতে সাহায্য করে।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here