পবিত্র ঈদুল আজহা উপলক্ষে জয়পুরহাটের পাঁচবিবির চেচড়া সীমান্তে ভারতের বর্ডার সিকিউরিটি ফোর্স বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে ঈদের শুভেচ্ছা জানিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)।

শনিবার দুপুরে চেচড়া সীমান্তের ছোট যমুনা নদীর পাড়ে ভারত- বাংলাদেশ সীমান্তের শূন্যরেখায় আটাপাড়া ক্যাম্প কমান্ডার সুবেদার রবিউল ইসলাম ও বিএসএফ ভারতের হিলি ক্যাম্প কমান্ডার সংগ্রাম দুবাহিনীর পক্ষে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা ও কুশল বিনিময় করেন।

আটাপাড়া ক্যাম্প কমান্ডার নায়েক সুবেদার রবিউল ইসলাম বলেন, ঈদুল আজহা উপলক্ষে বিজিবির পক্ষে বিএসএফকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানানো হয়েছে। এসময় তারাও শুভেচ্ছা জানিয়েছেন। সীমান্তে সৌহাদ্য সম্প্রতি ভ্রাতৃত্ববোধ বজায় থাকে এ লক্ষ্যেই দু’দেশের বিভিন্ন ধর্মীয় ও জাতীয় উৎসবগুলোতে আমরা একে অপরকে মিষ্টি উপহার দিয়ে শুভেচ্ছা জানিয়ে থাকি। এতে করে সীমান্তে দায়িত্ব পালনে উভয় বাহিনীর মাঝে সুসম্পর্ক বজায় থাকে বলেও তিনি জানান।

আরো পড়ুন

মমতা আরও উল্লেখ করেন, ঈদুল আযহা ত্যাগের উৎসব। বাংলাদেশের পাশাপাশি ভারতবর্ষে তথা পশ্চিমবঙ্গেও এই দিনটি যথোপযুক্ত মর্যাদা সহকারে পালিত হয়।

মমতা বন্দ্যোপাধ্যায় বলেন, ভৌগলিকভাবে পশ্চিমবঙ্গ ও বাংলাদেশ ভিন্ন হলেও আমরা পরস্পরের একান্ত আপন। দুই বাংলার ভাষা ও সংস্কৃতি এক হওয়ায় আমরা একে-অপরের বিভিন্ন উৎসবের আনন্দ ভাগাভাগি করে থাকি।

পরিশেষে শেখ হাসিনার নেতৃত্বে বাংলাদেশের আরও শ্রী-বৃদ্ধি কামনা করেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here