সে’নাপ্রধান জেনারেল আজিজ আহমেদের নাম ও ছবি ব্যবহার করে ভুয়া অ্যাকাউন্ট খুলে সামাজিক যোগাযোগমাধ্যমে বিভ্রান্তিকর ত’থ্য প্রচার করা হচ্ছে বলে জানিয়েছে আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তর (আইএসপিআর)।

রোববার (২৫ অক্টোবর) আইএসপিআরের সহকারী পরিচালক রাশেদুল আলম খান স্বাক্ষরিত গণমাধ্যমে পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই ত’থ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে রাশেদুল আলম খান বলেন, ‘সে’নাপ্রধান আজিজ আহমেদের ফেসবুক বা অন্য কোনো সোশ্যাল মিডিয়াতে ব্যক্তিগত অ্যাকাউন্ট/আইডি নেই।

সম্প্রতি ফেসবুকসহ বিভিন্ন সামাজিক যোগাযোগমাধ্যমে সে’নাপ্রধানের নাম (Aziz Ahmed) এবং ছবি ব্যবহার করে তার নামে ভুয়া (Fake) আইডি ব্যবহার করে বিভিন্ন প্রকার স্ট্যাটাস প্রদান/ত’থ্য উপস্থাপন করা হচ্ছে।

রোববার (২৫ অক্টোবর) ঢাকার চতুর্থ বিশেষ জজ আ’দালতের বিচারক শেখ নাজমুল আলম এ রায় দেন।রায়ে ২০০৪ সালের দুদক আইনের ২৬(২) ধারায় তাকে দুই বছর কা’রাদ’ণ্ড ও এক লাখ টাকা জরিমানা,

অনাদায়ে আরও তিন মাসের কা’রাদ’ণ্ড দেয়া হয়। একই আইনের ২৭(১) ধারায় ৮ বছর কা’রাদ’ণ্ড ও দুই লাখ টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কা’রাদ’ণ্ড দেন আ’দালত।

একইস’ঙ্গে ঢাকার উত্তরার ১৪ নম্বর সেক্টরে তিন কাঠা জমির ও’পর তার মালিকানাধীন ভবনসহ সব স্থাপনা রাষ্ট্রের অনুকূলে বাজেয়াপ্তের আদেশ দেন আ’দালত।

জা’মিনে থাকা আছির উদ্দিন রায়ের সময় আ’দালতে উপস্থিত ছিলেন। পরে সাজা পরোয়ানা মূ’লে তাকে কা’রাগারে পাঠানো হয়। রায়ের সময় তিনি অঝোরে কাঁদতে থাকেন বলে আ’দালত সূত্রে জানা গেছে।

প্রায় আড়াই কোটি টাকার অ’বৈধ সম্পদ অর্জনের অ’ভিযোগে প্রকৌশলী আছির উদ্দিনের বিরুদ্দে ২০১৭ সালের ১৪ মে রাজধানীর রমনা থানায় দা’য়ের করেন দুদকের উপ-পরিচালক মাহফুজা খাতুন।

মা’মলায় প্রায় তিন কোটি টাকার জ্ঞাত আয়-বহির্ভূত সম্পদ অর্জনের অ’ভিযোগ আনা হয়।মা’মলাটির ত’দন্ত করছেন সংস্থাটির উপ-পরিচালক মনজুর আলম।

ত’দন্ত চলাকালে ২০১৭ সালের ১২ ডিসেম্বর সিভিল এভিয়েশন কার্যালয়ের সামনে থেকে তাকে গ্রে’ফতার করে দুদক পরিচালক সৈয়দ ইকবাল হোসেনের নেতৃত্বে একটি দল। পরে তিনি জা’মিনে মুক্তি পান।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here