মুক্তির অপেক্ষায় থাকা ‘নবাব এলএলবি’ চলচ্চিত্রের একটি দৃশ্যে পু’লিশকে হে’য় করে সংলাপ উ’পস্থাপন করার অ’ভিযোগে চলচ্চিত্র নায়িকা অর্চি’তা স্পর্শিয়াকে গ্রে’ফতারের জন্য অভি’যান চা’লানো হচ্ছে।

একই স’ঙ্গে গ্রেফ’তারের পর কা’রাগা’রে পা’ঠানো হয়েছে চলচ্চিত্রটির পরিচালক ও এক অভিনেতাকে। তারা হলেন, পরিচালক অনন্য মামুন ও অভিনেতা শাহীন মৃধা।

বৃহস্পতিবার মধ্য রাতে ঢাকা মহা’নগর গো’য়েন্দা পু’লিশের সাই’বার অ্যা’ন্ড স্পে’শাল ক্রা’ইম বিভাগ রাজধানীর মিরপুর এলাকা থেকে তাদের গ্রে’ফতা’র করে। শু’ক্রবার আদা’লতে নেওয়া হলে তাদের কা’রাগা’রে পা’ঠানোর আদেশ দেন বিচা’রক।

মাম’লার এজা’হারে বলা হয়েছে, ‘সামাজিক যোগাযোগমাধ্যমে ছড়িয়ে পড়া একটি ভিডিওতে ধ-র্ষ-ণে-র শি’কার এক না’রী থা’নায় পু’লিশের কাছে গিয়ে অ’ভিযোগ করলে পু’লিশের জি’জ্ঞাসাবাদ ও প্রশ্নো’ত্তর দেখানো হয়েছে।

পু’লিশ জানায়, ঢাকা মহানগর গোয়ে’ন্দা পুলি’শের সাই’বার অ্যান্ড স্পে’শাল ক্রাই’ম বিভাগের পরিদর্শক নাসিরুল আমিন বা’দী হয়ে রমনা থানায় একটি মাম’লা দা’য়ের করেন।

ওই মা’মলায় পরিচালক অনন্য মামুন, অভিনেতা শাহীন মৃধা ও চলচ্চিত্র নায়িকা স্পর্শিয়াসহ তিন জনের নাম উল্লেখ করে তাদের আ’সামি করা হয়েছে।

গো’য়েন্দা পু’লিশের সাই’বার অ্যান্ড স্পে’শাল ক্রা’ইম বি’ভাগের অতিরিক্ত উপ-ক’মিশনার ফজলুর রহমান বি’ষয়টি নিশ্চিত করে বলেন, ‘নবাব এলএলবি চল’চ্চিত্রটি আং’শিকভাবে অন’লাইনে মুক্তি দেওয়া হয়েছে।

এই চলচ্চিত্রের একটি দৃশ্যে ধ-র্ষ-ণে-র শি’কার হওয়া একজন না’রীকে পু’লিশ চরিত্রে অভিনয়কারী ব্যক্তি অ’শালীন ও আ’পত্তিকর ভা’ষায় প্রশ্ন করতে দেখা গেছে।

এতে একদিকে যেমন পু’লিশের ভাবমূর্তি ক্ষুণ্ন হয়েছে, তেমনি না’রীর প্রতিও অব’মাননা করা হয়েছে। বি’ষয়টি আমলে নিয়ে এ ঘ’টনায় একটি মা’মলা দায়ে’র করার পাশা’পাশি চলচ্চিত্রের প’রিচালক ও একজন অভি’নেতাকে গ্রে’ফতার করা হয়েছে।’নবাব এলএলবি চলচ্চিত্রটির প্রধান চরিত্রে অ’ভিনয় করেছেন শাকিব খান, মাহিয়া মাহি, অর্চিতা স্পর্শিয়া, শহীদুজ্জামান সেলিম ও শাহীন মৃধা।

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here