দীর্ঘ বিরতি দিয়ে ঘরের মঠে ফিরতে যাচ্ছে আন্তর্জাতিক ক্রিকেট। ক্যারিবিয়ানদের বিপক্ষে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের পর দুই ম্যাচের একটি টেস্ট সিরিজ খেলার কথা রয়েছে বাংলাদেশ দলের।

এই সিরিজকে ঘিরে বিসিবি ইতোমধ্যেই সাজাতে শুরু করেছে কৌশল। আগামী দুয়েকদিনের মধ্যেই হয়ত ঘোষণা করা হতে পারে দল।এদিকে সদ্য সমাপ্ত বঙ্গবন্ধু টি-২০ কাপ টুর্নামেন্টে পাওয়া গেছে বেশ কয়েকজন বাড়তি পারফরমার।

তরুণ ক্রিকেটারদের পাশাপাশি বল হাতে চমক দেখিয়েছেন সাবেক অধিনায়ক মাশরাফি বিন মুর্তজা।জেমকন খুলনার জার্সিতে নিজের ক্যারিয়ারের সেরা স্পেল করে এক ইনিংসে মাশরাফি নিয়েছেন ৫ উইকেট।

ফলে আসন্ন উইন্ডিজ সিরিজে আলোচনায় থাকছে তার নাম সেটা অনুমেয় ছিল।উইন্ডিজের বিপক্ষে সিরিজে মাশরাফিকে দলে রাখা হবে কিনা সে ব্যাপারে অবশ্য সরাসরি কোনো সবুজ সংকেত মিলছে না এখনও!

এখন সে অধিনায়ক নয় বলে যে ক্রিকেট খেলবেনা এমন তো কোন কথা নেই। ওর যদি পারফর্ম থাকে খেলবে আবার।”সুজনের মতে মাশরাফি যদি স্বেচ্ছায় খেলতে চায় তবেই তাকে দলে রাখা হবে।

মাশরফিকে ক্যারিবিয়ানদের বিপক্ষে খেলানো নিয়ে নির্বাচকদের ভূমিকা তুলে ধরে সুজন আরও বলেন,”নির্বাচকদের দায়িত্ব তাকে নির্বাচন করবে কিনা, কোন ফরম্যাটে করবে বা করবে না।

একজন খেলোয়াড় নিজে সি’দ্ধান্ত নিবে অবসরে যাবো নাকি খেলবো আরও। সেটা মাশরাফি ঠিক করবে। আমাদের মনে হয়না এটা আমাদের ঠিক করে দেওয়া উচিত। ওর ক্যারিয়ার ওর জীবন, সে কখন শেষ করতে চায় ও সেটার ভালো বিচারক।”

LEAVE A REPLY

Please enter your comment!
Please enter your name here